রূপচর্চা গোলাপ জলের উপকার

রূপচর্চা গোলাপ জলের উপকার
ত্বকের আর্দ্র শুষ্কতা দূর করতেঃ ত্বকের আর্দ্র শুষ্কতা রোধ করতে, আর্দ্রতা ধরে রাখেতে এবং পুনরুজ্জীবিত করে কোমল রাখতে সাহায্য কর এটি।

ত্বকের ময়লা দূর করেঃ  ত্বক পরিষ্কারকরের জন্য গোলাপ জল ব্যবহার করুন। এটি ময়লা দূর করে ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করবে।

ত্বক এর আর্দ্রতা দরে রাখতেঃ নিয়মিত ব্যবহার করেন এমন ক্রিমে কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে নিন। এটা ত্বক আর্দ্রতা দরে রাখতে সাহায্য করবে।

ব্রণের সমস্যা দূর করতেঃ গোলাপ জল ব্রণের সমস্যা দূর করতে ভালো কাজ করে থাকে। সমপরিমাণ লেবুর রস ও গোলাপ জল মিশান। এবার ত্বকে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহ নিয়মিত দুই দিন এই পদ্ধতি অনুসরণন করলে ত্বকের দাগ ও কালচেভাব অনেকটাই দূর হবে।

গোসলের পানিতে টনিকঃ দেখবেন অনেক বিউটি পার্লারের পানিতে মধু ও গোলাপ জলের মিশ্রণ দিয়ে গোসলের ব্যবস্থা করে রাখে। সারা দেহের ত্বকে ফ্রেস ও ঝকঝকে ভাব এনে দেয় গোলাপ জল। সঙ্গে মিষ্টি গন্ধ ও থাকে।

লোশনের সঙ্গে গোলাপ জলঃ ত্বকের যত্নে যে লোশন বা ক্রিম ব্যবহার করেন এর সঙ্গে সামান্য পরিমাণ গোলাপ জল মিশিয়ে নিন। সুগন্ধীসহ ত্বকে কোমল ও মসৃণভাব আসবে। ত্বকের উজ্জ্বলতা বাড়বে, ফুটে উঠবে সজীবতা।

চোখের নিচের কালো দাগঃ এটা চোখ পরিষ্কার করতে ব্যবহার করা হয়। চোখের নিচের কালো দাগ ও ফোলাভাব দূর করতেও সাহায্য করে এটি। ( রূপচর্চা গোলাপ জলের উপকার )


Comments

Popular posts from this blog

রূপচর্চায় হলুদের ব্যবহার

নারকেল পানির সঙ্গে শুষ্ক স্কিন Hydrate

যেসব ফল ওজন কমায়