রূপচর্চায় চন্দনের উপকারিতা অসাধারণ

রূপচর্চায় চন্দনের উপকারিতা অসাধারণ

ত্বকের উজ্জ্বলতা বাড়াতেঃ ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চন্দনের উপকারিতা অসাধারণ। মসৃণ ও উজ্জ্বল ত্বকের জন্য হলুদ বাটা ও চন্দনের গুঁড়ো মিশিয়ে লাগান। ২৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকের রঙ উজ্জ্বল হবে।

তৈলাক্ত ত্বকঃ চন্দনের ফেস প্যাক তৈলাক্ত ত্বকের সমস্যা দূর করে থাকে। চন্দন গুঁড়োর সাথে টমেটোর রস মিশিয়ে পেস্ট বানান। এই পেস্ট মুখে লাগিয়ে ১৫/২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ত্বকের উজ্জ্বলতাঃ ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চন্দনের উপকারিতা অসাধারণ । উজ্জ্বল ও মসৃণ  ত্বকের জন্য হলুদ বাটা ও চন্দনের গুঁড়ো মিশিয়ে লাগান। ২০/২৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে করলে ত্বকের রঙ উজ্জ্বল হবে।

ত্বকের বলিরেখা দুরঃ  নিয়মিত চন্দন ব্যবহারে ত্বকে বলিরেখা কমে এবং ত্বক দীর্ঘ সময় সজীব থাকে। সপ্তাহে অন্তত ৩/৪ দিন চন্দন গুঁড়ো, গোলাপ জল ও গ্লিসারিন মিশিয়ে ত্বকে ব্যাবহার কর্রু। ২০/২৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন। আকর্ষণীয় নজরকাড়া ত্বকের জন্য নিয়মিত চন্দন ব্যবহারের উপকারিতা অসাধারণ

রোদে পোড়া ভাব দূর করতেঃ রোদে পোড়া ভাব দূর করতে চন্দন উপকারী। শসার রস, চন্দনের গুঁড়ো, দই ও গোলাপ জল একসাথে মিশিয়ে পেস্ট বানিয়ে ত্বকে লাগান। ২০/২৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এটি রোদে পোড়া ভাব কমাবে এবং রোদের পোড়ার কারণে ত্বক জ্বলা কমাবে।

ব্রণের উপদ্রব কমেঃ নিয়মিত চন্দন ফেস প্যাক ব্যবহার করলে ব্রণের উপদ্রব কমে। এক্ষেত্রে চন্দন কাঠ গুঁড়ো করে পানি দিয়ে চন্দনের পেস্ট বানাতে হয়। দুই চা চামচ চন্দনের গুঁড়ো ও গোলাপ জল মিশিয়ে পেস্ট বানান। এবার মুখে লাগিয়ে ১৫/২০ মিনিট রাখুন। পরে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। স্বাভাবিক ও তৈলাক্ত ত্বকের জন্য এই ফেস প্যাক খুবই উপকারী। ( রূপচর্চায় চন্দনের উপকারিতা অসাধারণ  )


Comments

Popular posts from this blog

যেসব ফল ওজন কমায়

রূপচর্চায় হলুদের ব্যবহার

ওজন বাড়ায় যেসব খাবার